সর্বশেষ

তেঁতুলতলা মাঠ ' কলাবাগান থানার' জন্য অধিগ্রহণ করা

প্রকাশ :


২৪খবর বিডি : সরকারি সব বিধি অনুসরণ করেই সরকারি এই সম্পত্তি (তেঁতুলতলা মাঠ) কলাবাগান থানার জন্য অধিগ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।
 
*  ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনস্বার্থে কলাবাগান থানার জন্য ধানমন্ডি মৌজার শূন্য দশমিক ২০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। অধিগ্রহণের ক্ষেত্রে স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন, ২০১৭’র সব বিধিবিধান অনুসরণ করা হয়েছে। কলাবাগান থানার জন্য অধিগ্রহণ করা শূন্য দশমিক ২০ একর জমি জরিপ অনুযায়ী সরকারি সম্পত্তি ও বাংলাদেশ সরকারের পক্ষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মালিকানাধীন।
 
তেঁতুলতলা মাঠ ' কলাবাগান থানার' জন্য অধিগ্রহণ করা 
* বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি প্রয়োজনে ও জনস্বার্থে রাজউক’র কোনো আপত্তি নেই মর্মে ছাড়পত্র পাওয়া গেছে। এ ছাড়া পরিবেশ অধিদপ্তরেরও অনাপত্তি পাওয়া গেছে। স্থানীয় সাংসদ ওই জমিতে এলাকাবাসীর নিরাপত্তার সুবিধার্থে স্থায়ীভাবে কলাবাগান থানা স্থাপনের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ডিও লেটার দেন।
' উল্লেখ্য, তেঁতুলতলা মাঠে থানার স্থায়ী ভবন নির্মাণের প্রতিবাদ করায় গত রোববার স্থানীয় বাসিন্দা সৈয়দা রত্না ও তার ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ। এরপর তাদের প্রায় ১৩ ঘণ্টা থানায় আটকে রাখা হয়। মানবাধিকারকর্মীসহ বিভিন্ন সংগঠন ও স্থানীয়দের প্রতিবাদের মুখে ওই দিন মধ্যরাতে মা-ছেলেকে ছাড়া হয়।'

Share

আরো খবর


সর্বাধিক পঠিত